What is EZOIC? Does ezoic approve Bengali language blogs? In Bengali

What is EZOIC? Does ezoic approve Bengali language blogs? In Bengali

WHAT IS EZOIC ইজইক কি?

অনলাইনে ব্লগ Publisher দের জন্য EZOIC একটি অন্যতম আবিষ্কার। এটা Google Certified Publishing Partner অর্থাৎ Google দ্বারা অনুমোদিত একটি বিজ্ঞাপন প্রকাশক সংস্থা। আপনার ব্লগ যদি Google Adsence পলিসি মেনে চলে তবে আপনার ব্লগটিকে EZOIC দ্বারা Monetize করে Adsence এর থেকেও দ্বিগুণ আয় করতে পারবেন। এটা AI হিসেবে কাজ করে এবং আপনার সাইটের ভিজিটরদের পছন্দমত বিজ্ঞাপন প্রদর্শন করে আপনার আয় বাড়িয়ে দেয়। শুধুমাত্র তাই নয় এর আরও অনেক ফিচার রয়েছে আসলে EZOIC সম্পর্কে বললেও অনেক কম বলা হয়। আসুন তবে বিস্তারিত আলোচনায় প্রবেশ করা যাক।

1. Core platform features কোর ফিচার

EZOIC এর এই ফিচারটি সকল ব্লগের জন্য উপলব্ধ। এই ফিচারের মাধ্যমে আপনার সাইট EZOIC Cloud এ Name Sarver এর মাধ্যমে যুক্ত করে EZOIC এর Fast Free CDN এর সুবিধা উপভোগ করতে পারবেন। এছারাও পাবেন Free SSL এবং Free Data Analytics এর সুবিধা।

2. Monetization Feature মোনেটাইজেশন ফিচার

আপনার ব্লগ EZOIC এ Monetize করে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। EZOIC Monetization ফিচারটি Free এবং Paid দুই প্রকারের হয়। এই ফিচারটির মোট তিনটি ভাগ রয়েছে যেমন –

2.1 No Monthly Fee কোন মাসিক ফি ছাড়াই

এই ফিচারে আপনাকে কোন মাসিক ফি দিতে হবে না, আপনি আপনার সাইটে বিনামূল্যেই Monetization শুরু করতে পারবেন। কিন্তু এর জন্য EZOIC আপনার সাইট এর Footer এ একটি স্টিকি এড চালু করে রাখবে, সেই এড থেকে যা মুনাফা হবে তার অংশ আপনাকে দেওয়া হবেনা EZOIC সেটা নিজে রাখবে। তবে দেরি না করে আজই EZOIC শুরু করতে পারেন এবং Adsence থেকে দ্বিগুণ আয় করতে পারেন।

2.2 Subscription

এই প্লানে EZOIC দ্বারা প্রদত্ত আপনার সাইটের সকল বিজ্ঞাপনের মুনাফা আপনি পাবেন কিন্তু আপনার মোট মুনাফার ১০% প্রতি মাসে আপনার EZOIC একাউন্ট থেকে কেটে নেওয়া হবে। কিন্তু আপনার উপার্জন No Monthly Fee প্লান এর থেকেও বেশি হবে অর্থাৎ প্রথম প্লানে দ্বিগুণ হলে Subscription প্লানে তিনগুন হবে। মজার ব্যাপার তাই না! কিন্তু এটাই বাস্তব এবং সত্যি।

2.3 Enterprise

এন্টারপ্রাইজ প্লানের জন্য আপনাকে EZOIC এর সঙ্গে সরাসরি যোগাযোগ করতে হবে, এই প্লানে আপনি EZOIC এর সকল সুবিধা ও ইন্সটেন্ট সাপোর্ট পাবেন এবং আপনাকে মাসিক মোটা টাকা ব্যায় করতে হবে। তবে আপনার ইনকামও হবে অনেক বেশি। এই প্লান মূলত বড় সাইট গুলি ব্যাবহার করে থাকে।

3 Site Speed Accelerator

EZOIC এর এই ফিচারটি খুবই মজাদার কারন আমরা সাইট খুব সহজেই তৈরি করে নিতে পারি কিন্তু তার স্পিড নিয়ে আমাদের দুশ্চিন্তার শেষ থাকেনা। কিন্তু EZOIC এ যুক্ত হবার পর আপনাকে সাইটের স্পিড নিয়ে আর ভাবতে হবে না কারন EZOIC এর Site speed accelerator আপনার সাইটটিকে খুব সহজেই Optimaize করে তার স্পিড বাড়িয়ে দেয়। এই ফিচারটি সকল সাইটের জন্য প্রযোজ্য কিন্তু প্লান অনুসারে Extra ফিচারেরও ব্যাবস্থাও আছে।

Does EZOIC approve Bengali Language Site ইজইক কি বাংলা ভাষা সাপোর্ট করে?

হ্যাঁ, EZOIC বাংলা সাইট সাপোর্ট করে। আসলে EZOIC হল Google Certified Publishing Partner অর্থাৎ Google Adsence যতগুলি ভাষা সাপোর্ট করে EZOIC ও ঠিক সেই সব ভাষার উপর কাজ করে। কিন্তু আপনাকে EZOIC এর সঙ্গে যুক্ত হতে গেলে Google Adsence এর সকল পলিসি মেনে চলতে হবে নতুবা আপনাকে যেকোনো সময় ব্যান করা হতে পারে। তবে চলুন আর দেরি কিসের আপনার যদি একটি বাংলা ব্লগ থাকে তবে আজই EZOIC এ যুক্ত হবার জন্য এপ্লাই করুন আর আয় করুন আফুরন্ত।

EZOIC monetization eligibility requirements in Bengali ইজইক মোনেটাইজেশন পেতে কি কি প্রয়জন?

Monetization এর জন্য EZOIC এর কিছু পলিসি আপনাকে অবশ্যই মেনে চলতে হবে নতুবা আপনাকে তারা এপ্রুভ নাও করতে পারে। আসুন তবে জেনে নিন সেগুলি কি কি –

১। আপনার সাইটে মাসিক ১০ হাজার Sessions থাকতে হবে পেজভিউ নয় (১০ হাজার Sessions= প্রায় ২০ হাজার পেজভিউ)।

২। Google Adsence এর সকল পলিসি আপনাকে মেনে চলতে হবে।

৩। আপনার সাইটের কনটেন্ট অরিজিনাল হতে হবে।

৪। আপনার সাইটের আসা ভিজিটর অরিজিনাল হতে হবে কোনো Bot ট্রাফিক হলে চলবে না।

৫। আপনি যদি পূবেই Adsence ব্যাবহার করে থাকেন তবে খুবই ভালো কথা। আপনি এক ধাপ এগিয়ে থাকলেন।

তবে একটা কথা আপনাদের বলতে চাই EZOIC এর থেকেও Google Adsence এর Aproval নেওয়া অনেক সহজ। কারন তাতে মাসিক ভিজিটর এর কোনো বাধ্যবাধকতা নেই।

Do I need an Adsense account to use Ezoic in Bengali ইজইক ব্যাবহার করার জন্য কি আডসেন্স প্রয়োজন?

এই প্রশ্নটা সকলেই করে থাকেন যে EZOIC এ Monetization অন করার জন্য কি আগেই একটা Adsence Aproved একাউন্ট থাকা প্রয়োজন? না, আপনার EZOIC এর সঙ্গে কাজ করার জন্য আগেই কোনো Adsence থাকার প্রয়োজন নেই। তবে থাকলে খুবই ভালো কারন না থাকলে তারা অনেক রকম প্রশ্ন করতে পারেন। অনেক সময় আপনার Google Analytics এর access তারা চেয়ে থাকেন অথবা আপনার সাইটের মাসিক ট্রাফিক এর স্ক্রিনশট চেয়ে থকেন। তবে আপনার Adsence আগেই থেকে থাকলে তাকে EZOIC এর সঙ্গে যুক্ত করে Adsence এর ইনকামও বাড়াতে পারবেন।

EZOIC Affiliate

EZOIC এর একটি অন্যতম ফিচার রয়েছে সেটা হল Affiliate Marketing. এর মাধ্যমে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি EZOIC Affiliate এর লিংক শেয়ার করেন এবং সেই লিঙ্কের মাধ্যমে যদি কেউ EZOIC এ যুক্ত হয় তবে আপনি তার ইনকামের উপর ৩% কমিশন পাবেন লাইফটাইম। আপনি যদি আজই EZOIC এ যুক্ত হতে চান তবে আমাদের দেওয়া Affiliate লিংক এর মাধ্যমেই যুক্ত হন। এতে আপনারই সুবিধা হবে কারন আপনার সাইট আমাদের রেফার করা লিংক এর জন্য খুব তাড়াতাড়ি Monetization এর জন্য গ্রহণযোগ্য হবে এবং ইনস্ট্যান্ট সাপোর্টও পাবেন। তবে দেরি না করে আজই নীচে দেওয়া বাটন এ ক্লিক করে সরাসরি EZOIC এর সাইটে যান এবং Get Started এ ক্লিক করে Sign Up করুন।

Does EZOIC Support Blogger Site In Bengali ইজইক কি ব্লগার সাইট সাপোর্ট করে?

প্রিয় পাঠক এই বিষয়ে আপনাদের জানাতে চাই EZOIC বর্তমানে Blogger সাইটের জন্য উপলব্ধ নয়। কারন EZOIC এর সঙ্গে যুক্ত হবার জন্য আপনার সাইটকে EZOIC Cloud এর সঙ্গে Name Sarver এর মাধ্যমে জুড়তে হয়। এটা Blogger সাইটে করা সম্ভব নয় কারন Google Blogger বিনামূল্যে আপনার সাইটকে তাদের Sarver এ Host করার সুবিধা দেয় এবং সেটা থাকে সম্পূর্ণ তাদের কন্ট্রোলে। EZOIC এ যুক্ত হবার জন্য আপনাকে অবশ্যই WordPress সাইট বানাতে হবে নতুবা আপনার পার্সোনাল Hosting এর যেকোনো সাইট বানানো Application এর সাইট অথবা পার্সোনাল কোডিং এর মাধ্যমে Host করা সাইট হতে হবে।

Also Read: How to make mobile and desktop footer bottom sticky ad

Final Thoughts

প্রিয় পাঠক, আশাকরি আমাদের এই লেখায় সকল তথ্য আপনারা বুঝতে পেরেছেন। এ বিষয়ে আপনাদের কোনো প্রশ্ন থাকলে মন্তব্য অংশে জানাতে পারেন। আমারা চেষ্টা করব আপনার সমস্যা সমাধান করার। সকলে ভালো থাকবেন, আসুন সকলে মিলে সফলতার পথে এগি

2 Comments

    • বর্তমানে EZOIC ব্লগার সাইট সাপোর্ট করে না। এই সম্পর্কে তাদের মতামত দেখুন লিংক Visit link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *