Best wordpress security plugin to potect your site from hackers

Best wordpress security plugin to potect your site from hackers and malware attack সবথেকে বেশি সুরক্ষিত ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন যা আপনার সাইটকে সবসময় সুরক্ষিত রাখবে

 

আজ আপনাদের স‌ঙ্গে আলোচনা করব ওয়ার্ডপ্রেস সাইটের সিকিউরিটি বিষয়ে। যদি আপনি একটি বা একাধিক ওয়ার্ডপ্রেস সাইট পরিচালনা করে থাকেন এবং আপনি চান যে আপনার সাইট গুলি হ্যাকারদের থেকে সুরক্ষিত রাখতে তবে এই ইনফরমেটিভ পোস্টটি আপনার জন্য। চলুন আর দেরি না করে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

 

Best wordpress security plugin to potect your site from hackers and malware attack সবথেকে বেশি সুরক্ষিত ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন যা আপনার সাইটকে সবসময় সুরক্ষিত রাখবে

বন্ধুগন, এই প্লাগিনটি খুব‌ই জনপ্রিয় এবং ব্যাবহার উপযোগী একটি প্লাগিন। ওয়ার্ডপ্রেস ডট ও আর জি ডেটা অনুযায়ী বর্তমানে এই প্লাগিনটি ৪০ লক্ষের বেশি ওয়েবসাইটে ব্যাবহার করা হয়। জনপ্রিয়তার নিরিখে প্লাগিনটির নিয়মিত আপডেট‌ও পাওয়া যায়।

 

Plugin Name প্লাগিনের নাম

Wordfence (ওয়ার্ডফেন্স)

 

Plugin Description প্লাগিন সম্পর্কে বিস্তারিত আলোচনা

Wordfence প্লাগিনটির ফিচার বা সুবিধা সম্পর্কে নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Best wordpress security plugin to potect your site from hackers

 

WordPress Firewall ওয়ার্ডপ্রেস ফায়ারওয়াল

ওয়ার্ডফেন্স ওয়েব অ্যাপ্লিকেশন ফায়ারওয়াল দূষিত বা খারাপ ট্র্যাফিকগুলিকে সনাক্ত করে এবং তা ব্লক করতে সহায়তা করে।

আপনার সাইটে দূষিত কোড বা সামগ্রী অর্থাৎ ম্যাল‌ওয়ার অন্তর্ভুক্ত করার অনুরোধগুলিকে ব্লক করে।

লগইন প্রচেষ্টাকে সীমিত করে অর্থাৎ অন্যদের লগ‌ইন আক্রমণের হাত থেকে সুরক্ষা প্রদান করে।

 

WordPress Security Scanner ওয়ার্ডপ্রেস সিকিউরিটি স্ক্যানার

এই প্লাগিনটির সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার ওয়ার্ডপ্রেস সিকিউরিটি স্ক্যানারের মাধ্যমে খারাপ URL, SEO স্প্যাম, ক্ষতিকারক ম্যালওয়্যার এবং কোড ইনজেকশনের জন্য মূল ফাইল, থিম এবং প্লাগইনগুলি পরীক্ষা করে আপনার মূল ফাইল, থিম এবং প্লাগইনগুলিকে WordPress.org রিপোজিটরিতে যা আছে তার সাথে তুলনা করে, তাদের সততা পরীক্ষা করে এবং আপনার কাছে যেকোন পরিবর্তনের বার্তা পৌঁছে দেয়।

যেসব ফাইল পরিবর্তিত হয়েছে সেগুলোকে একটি আদিম, আসল সংস্করণ দিয়ে ওভাররাইট করে মেরামত করার সুবিধাও রয়েছে।

পরিচিত নিরাপত্তা দুর্বলতাগুলির জন্য আপনার সাইট পরীক্ষা করে এবং যেকোন সমস্যা সম্পর্কে আপনাকে সতর্ক করে। একটি প্লাগইন বন্ধ বা পরিত্যক্ত হলে সম্ভাব্য নিরাপত্তা সমস্যা সম্পর্কেও আপনাকে সতর্ক করে।

বিপজ্জনক URL এবং সন্দেহজনক সামগ্রীর জন্য ফাইল সামগ্রী, পোস্ট এবং মন্তব্যগুলি স্ক্যান করে আপনার সাইটের সামগ্রীর নিরাপত্তা পরীক্ষা করে এবং আপনার সাইটে সুরক্ষিত রাখে।

 

Login Security লগইন নিরাপত্তা

এই প্লাগিনটির আরও একটি বিশেষ সুবিধা দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ (Two Factor Authentication), যেটি কোনো TOTP-ভিত্তিক প্রমাণীকরণকারী অ্যাপ বা পরিষেবার (যেমন Google Authenticator) মাধ্যমে চালু করতে হয়। আপনি যদি এই টু ফ্যাকটর অথেনটিকেশন চালু রাখেন তবে হ্যাকারদের পক্ষে আপনার সাইটে প্রবেশ করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। ফলে আপনার সাইট দ্বিগুণ সুরক্ষিত থাকে।

 

Plugin Download প্লাগিন ডাউনলোড

আপনি এই প্লাগিনটি সহজেই ডাউনলোড করে আপনার সাইটে ইন্সটল করতে পারবেন। এটির সম্পূর্ণ বিনামূল্য সংস্করণ ডাউনলোড লিংক দেওয়া হল-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *